বৃহঃস্পতিবার ২রা মে ২০২৪ রাত ০৯:৪০:২৭

বৃহঃস্পতিবার ১৯শে বৈশাখ ১৪৩১ রাত ০৯:৪০:২৭

মালদ্বীপে আগুনে ক্ষতিগ্রস্তদের বাসস্থান পরিদর্শন করলেন রাষ্ট্রদূত
১ বছর আগে ৩৬৫ বার পঠিত
ads

কোনো ক্যাপশন নাই

মালদ্বীপের রাজধানীর নিলাম বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত প্রবাসীদের বাসস্থান পরিদর্শন করেছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এসএম আবুল কালাম আজাদ।

এ সময় তিনি বলেন, আমি মালদ্বীপের এম.এন.ডি.এফ এর প্রধানসহ মন্ত্রণালয়ে এবং এখানে এসে মালে শহরের সিটি কাউন্সিলরের সঙ্গে কথা বলেছি। তারা আমাকে বলেছে, আবাসন ব্লকে ১৬৬ জন কর্মী রয়েছে। তাদের সবাইকে নিরাপদ স্থানে স্থানান্তরিত করা হয়েছে। কাউন্সিল কর্তৃপক্ষের কাছ থেকে তাদের ত্রাণ সহায়তা দেওয়া হয়েছে এবং সকল বাংলাদেশি নাগরিককে অস্থায়ী আশ্রয় কেন্দ্র থেকে আজকের মধ্যে স্থায়ী আবাসনের ব্যবস্থা করা হবে।

এর আগে সোমবার (৯ জানুয়ারি) ভোর সাড়ে ৫টায় আবাসন ব্লকে এ অগ্নিকাণ্ড ঘটে। পরে দেশটির ফায়ার সার্ভিস (এম.এন.ডি.এফ) আগুন নিয়ন্ত্রণে আনে। 

আগুন লাগার পর পর প্রচণ্ড বিস্ফোরণ হয়। পাশে থাকা মালদ্বীপের রাজধানী মালে সিটি কাউন্সিলের আবাসন ব্লকে আগুন ছড়িয়ে পড়ে যেখানে বিদেশি শ্রমিকরা থাকতেন।

জানা যায়, আগুন লাগার ওই ব্লকে বাংলাদেশি প্রবাসীদের বসবাস বেশি। তবে এ ঘটনায় এখনো পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। আগুন লাগার পর পর সিটি কাউন্সিলে কর্মরত সবাইকে নিরাপদ স্থানে নিতে সক্ষম হয়েছেন। প্রবাসী বাংলাদেশিদের ক্ষয়ক্ষতি হয়েছে ব্যাপক।


ads